টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইসলামী ছাত্র শিবিরের সভাপতি ও সম্পাদকসহ ২৪ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। রবিবার রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বেসরকারী একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করা হয়।

টাঙ্গাইল সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুইয়া জানান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন সন্তোষ এলাকায় মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের মানহা ম্যানশন নামক ছাত্রাবাসে ভাড়া থাকতো বেশ কয়েকজন ছাত্র।

পুলিশ গোপন সংবাদে জানতে পারে যে চলমান বিদ্যুৎ সমস্যাকে কেন্দ্র করে ইসলামী ছাত্র শিবিরের নেতৃত্বে নাশকতার পরিকল্পনা করা হচ্ছে। নাশকতা কর্মকান্ড বিষয়ে রোববার রাতে সেখানে গোপন বৈঠক চলছে।

এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে খবরের সত্যতা পায়। অভিযানে ২৪ শিবির কর্মীকে আটক করা হয়। আটকৃতরা হচ্ছেন, ছাত্র শিবির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুল হাসান (২৫), শামীম আহমেদ (২৫), আলামিন কবির (২৪), মো. আহসানুল হক (২২), আবু রায়হান (২৩), উমর ফারুক (২২), হারুন অর রশিদ (২২), মো. আনোয়ার হোসেন (২৪), রাসেল মাহমুদ (২১), ইজাহারুল ইসলাম (২৩), মামুন ইসলাম (১৯), আতাউর রহমান (২১), নুরুল হুদা (২২), ফারুক হোসেন (২২), মনিরুল ইসলাম (২৪), ফরহাদ হোসেন (২১), আজাহারুল ইসলাম (২০), মোস্তাফিজুর রহমান (২২), ছানাউল হক (২০), কেরামত আলী (২৩), সুজন আলী (২২), ফরিদুল ইসলাম (২২), মাহমুদুল হাসান (২০), আল আমিন (২৪)।

এ সময় তাদের মেসে তল্লাশি চালিয়ে জামায়াত শিবিরের বিভিন্ন জিহাদী বই, ৫টি হাতে তৈরী পেট্রোল বোমা ও লাল কসটেপ দ্বারা মোড়ানো ছোট বড় সাইজের ৮টি ককটেল বোমা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ সোমবার দুপুরে তাদেরকে কোর্ট হাজতে প্রেরণ করেন।

(এনইউ/এসপি/জুন ১২, ২০১৭)