স্টাফ রিপোর্টার : রাজধানীর বনানীতে জন্মদিনের কথা বলে ধর্ষিতা তরুণীকে তেজগাঁও ভিকটিম সার্পোট থেকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। ফরেনসিক পরীক্ষার জন্য তাকে আজ (বৃহস্পতিবার) সকালে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। এখন ফরেনসিক ও অন্যান্য পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ভিকটিম সাপোর্ট সেন্টারের কমিশনার ফরিদা ইয়াসমিন।

তিনি বলেন, ওই তরুণীর নিরাপত্তার জন্য গতকাল বুধবার বিকালে তেজগাঁও ভিকটিম সাপোর্টে আনা হয়। আজ সকাল ১১টা দিকে তাকে বিভিন্ন পরীক্ষার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। বর্তমানে সে শারীরিক ও মানসিকভাবে ভালো রয়েছেন।

তিনি আরও বলেন, তিনি (ওই তরুণী) স্বাভাবিকভাবে চলাফেরা ও কথাবার্তা বলছেন। সে রাতে ও সকালে খাবার খেয়েছেন। ফরেনসিক ও অন্যান্য পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, আজ দুপুরে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষার জন্য ধর্ষণের আলামত সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা শেষে ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেছেন, অভিযোগকারী তরুণীর স্বাস্থ্য পরীক্ষা এবং আলামত সংগ্রহের পর আমরা তা বিভিন্ন ডিপার্টমেন্টে পাঠিয়েছি। এ ছাড়া ধর্ষণের আগে তাকে নেশা জাতীয় কিছু খাওয়ানো হয়েছে কি না, তা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, জন্মদিনের কথা বলে বনানীর ফাঁকা বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন ব্যবসায়ীর ছেলে বাহাউদ্দিন ইভান। বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করা হয়েছে বলে বনানী থানায় এজাহারে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ধর্ষণের বিষয়ে ‘মুখ খুললে’ ইন্টারনেটে আপত্তিকর ভিডিও ছেড়ে দেয়ার হুমকিও দেয়া হয়। পরে বনানী থানায় একটি মামলা দায়ের করেন ওই তরুণী।

(ওএস/এসপি/জুলাই ০৬, ২০১৭)