বিনোদন প্রতিবেদক : মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের গুণী অভিনেতা আবদুর রাতিন কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ। বর্তমানে তিনি রাজধানীর ন্যাশনাল মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, ফাইট ডিরেক্টর আতিকুর রহমান চুন্নু শুক্রবার বিকাল ৪টার দিকে হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলেন।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘রাতিন ভাই অনেক গুণী একজন অভিনয়শিল্পী। শিল্পী সমিতির পক্ষ থেকে আমরা তাকে দেখতে গিয়েছিলাম। যতটুকু সম্ভব সাহায্য করে এসেছি। রাতিন ভাই আমাকে দেখার পর আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বেশ কিছুক্ষণ আমার হাত তার বুকে ধরে রেখেছিলেন। আমিও আবেগ ধরে রাখতে পারিনি। নানাবিধ রোগে ভুগছেন তিনি। আরও কয়েকদিন তাকে হাসপাতালে থাকতে হবে। শিল্পী সমিতি সকল প্রয়োজনে তার পাশে থাকবে। আমি তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

অভিনেতা রাতিন ওই হাসপাতালে প্রফেসর একেএম আমিনুল হকের তত্ত্বাবধানে রয়েছেন। অভিনেতা রাতিন অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৭০ সালে মোস্তফা মাহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘দেবদাস’, ‘হারানো সুর’, ‘শুকতারা’, ‘জবাব চাই’, ‘স্নেহের প্রতিদান’, ‘চোরের বউ’, ‘মহান বন্ধু’, ‘লালু সর্দার’, ‘স্বার্থপর’ প্রভৃতি। তার অভিনীত মঞ্চ নাটকের সংখ্যা প্রায় শতাধিক।

(ওএস/এসপি/জুলাই ০৮, ২০১৭)