চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডের ত্রিপুরা আদিবাসী পল্লীতে অজানা রোগে আক্রান্ত হচ্ছেন বয়স্করাও। শনিবার নতুন করে আক্রান্ত ১৬ জনকে ফৌজদারহাট বিআইটিআইডি সংক্রামক ব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজন গর্ভবতী নারীও রয়েছেন।

ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালটিতে ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২০ জনকে শনিবার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকিদের হাসপাতালের র্যাবিস ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

নতুন করে আক্রান্তরা হলেন- শিমুল কুমার ত্রিপুরা, উজ্জ্বল কুমার ত্রিপুরা, সুমন ত্রিপুরা, সুমী ত্রিপুরা, কালিয়া ত্রিপুরা, রীতা ত্রিপুরা, কিরণমালা ত্রিপুরা, টুম্পা রানি ত্রিপুরা, মণি ত্রিপুরা, মধুবালা ত্রিপুরা, মনপুরা ত্রিপুরা, মোহন কুমার ত্রিপুরা, সুজিত ত্রিপুরা, হেমাইয়া বাবু ত্রিপুরা, আজয় বাবু ত্রিপুরা, সাকিব ত্রিপুরা। এ ছাড়া নতুন করে আক্রান্ত রোগীদের মধ্যে হেমলতা রানি ত্রিপুরা (১৮) নামের একজন গর্ভবতী নারীও রয়েছেন।

গতকাল শনিবার বিকেলে ফৌজদারহাট বিআইটিআইডি সংযুক্ত সংক্রামক ব্যাধি হাসপাতালের র্যাবিস ওয়ার্ড পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। তিনি জানান, শনিবার নতুন করে আক্রান্ত ১৬ জন রোগী ফৌজদারহাট হাসপাতালে ভর্তি হয়। সব মিলে ২০ জনকে গতকাল চমেকে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, তবে তাদের নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। তিন-চারজন শিশু ছাড়া বাকিরা বেশ ভালো আছে। বর্তমানে ফৌজদারহাট হাসপাতালে ৩৪ জন এবং চমেকে ৫০ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে, আদিবাসী পল্লীতে ৯ শিশুর মৃত্যু এবং গত কয়েকদিনে অধিকাংশ শিশু অসুস্থ হয়ে পড়ার কারণ অনুসন্ধানে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় ও সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তরফ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি দটিরর প্রতিবেদন আজ জমা দেয়া কথা রয়েছে।

(ওএস/এসপি/জুলাই ১৬, ২০১৭)