লালমনিরহাট প্রতিনিধি : প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা, ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, তথ্য প্রযুক্তির এই যুগে বর্তমানে দেশের ৭ কোটি মানুষ ফেসবুক-ইন্টারনেট ব্যবহার করছেন।

শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনে তথ্য প্রযুক্তি দিয়ে বিশ্ব জয় করবে। এজন্য বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করে শিশুদের এগিয়ে নিতে উৎসাহ যোগাচ্ছেন।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা লালমনিরহাট জেলা শাখার আয়োজনে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর তারই কন্যা শেখ হাসিনা আমাদের দিয়েছেন একটি সুখী ও সমৃদ্ধ দেশ। মঙ্গা নামে অভিশাপকে জয় করা সরকারের বড় একটি অর্জন।

এর আগে বেলা সাড়ে ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির প্রধান মীর মোশাররফ হোসেন।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা লালমনিরহাট জেলা শাখার সভাপতি মোড়ল হুমায়ুন কবীরের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মতিয়ার রহমান, কেন্দ্রীয় কমিটির সভাপতি মিয়া মনসফ, সাধারণ সম্পাদক ইয়াসিন মোহাম্মদ, কবি ও গল্পকার ফেরদৌসী রহমান বিউটি ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মিঠু প্রমুখ।

পরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জাতীয় পর্যায়ে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

(ওএস/এএস/জুলাই ২৩, ২০১৭)