চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডের ত্রিপুরাপাড়ায় আরও ১০ শিশু অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে তিন শিশুকে চট্টগ্রাম মেডিকেলে এবং বাকি সাত শিশুকে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ভর্তি করা হয়েছ।

আক্রান্ত শিশুরা হলো; পপি ত্রিপুরা (২), বাঁধন ত্রিপুরা (৫), শিপু ত্রিপুরা (৫), সঞ্জিত ত্রিপুরা (৩), হূদয় ত্রিপুরা (পাঁচ মাস), ইন্দ্র কুমার ত্রিপুরা (১), রাধা মালা ত্রিপুরা (৫), শিল্পী ত্রিপুরা (৯), চন্দন রানী ত্রিপুরা (৩) ও কবিতা ত্রিপুরা (পাঁচ মাস)।

উল্লেখ্য, সম্প্রতি হামে আক্রান্ত হয়ে ত্রিপুরাপাড়ায় ১০ শিশুর মৃত্যুর পর থেকে নিয়মিত মেডিকেল টিম কাজ করছে। শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল, কয়েকজন ছাড়া বাকি সবাই সুস্থ হয়ে ফিরেও আসে। কিন্তু গত বুধবার আবার তিন শিশু অসুস্থ হয়। পরদিন বৃহস্পতিবার রাত থেকে আরো কয়েক শিশুর মধ্যে অসুস্থতা দেখা যায়। পাড়ায় দায়িত্বরত ডাক্তাররা গতকাল পরীক্ষা-নিরীক্ষা করে ১০ শিশুকে ফৌজদারহাট সংযুক্ত সংক্রামক ব্যাধি হাসপাতালে (বিআইটিআইডি) নিয়ে ভর্তি করান। পরে তিন জনকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

(ওএস/এসপি/জুলাই ২৯, ২০১৭)