স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের মৃত্যুতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মন্ত্রী আজ শনিবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এ দিকে বঙ্গবন্ধু হত্যা মামলার অন্যতম স্বাক্ষী, মুক্তিযুদ্ধে সুন্দরবন অঞ্চলের ৯নং সেক্টরের সাব সেক্টর কমান্ডার মেজর (অবঃ) জিয়াউদ্দিন আহমেদের মৃত্যুতে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি গভীর শোক জানিয়েছে।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ মহান মুক্তিযুদ্ধে সাব সেক্টর কমান্ডার হিসেবে বীরত্বের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধে সুন্দরবন অঞ্চলে শত্রু-দমনে বিরত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য তাকে ‘মুকুটহীন সম্রাট’ উপাধি দেয়া হয়।

তারা বলেন, সুন্দরবন এলাকার এই মানুষটি তার এলাকার প্রতি যেমন ছিলেন যত্ববান, তেমনি দেশ ও জাতির প্রতি ছিলেন দায়িত্বশীল। দেশপ্রেমসহ মানবিক গুণাবলীতে উজ্জীবিত এই মানুষটির মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।

তারা বীর মুক্তিযোদ্ধা মেজর জিয়াউদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, মেজর (অব.) জিয়াউদ্দিন গতকাল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

(ওএস/এসপি/জুলাই ২৯, ২০১৭)