নাটোর প্রতিনিধি : সরকারি অর্থ সাহায্য ছাড়াই নাটোরের নলডাঙ্গা উপজেলার তেঘড়িয়া গ্রামবাসীর উদ্যোগে প্রায় ২ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজ করা হচ্ছে। তেঘড়িয়া গ্রামের বিলবাতা থেকে শিয়ালা হয়ে বড়কুয়া পর্যন্ত সরাসরি যাতায়াত করার কোন রাস্তা না থাকায় গ্রামবাসীদের দীর্ঘদিন ধরে অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়।

দুই কিলোমিটার রাস্তার অভাবে বিলের মধ্যে দিয়ে কাটা মাটি ও ধুলা মাড়িয়ে চলাচল করতে হয়। এই দুর্ভোগ লাঘবে তেঘড়িয়া গ্রামের মানুষ নিজেরাই স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বিলবাতা থেকে বড়কুয়া পর্যন্ত নতুন একটি রাস্তা নির্মাণের উদ্যোগ নেয়।
বৃহস্পতিবার গ্রামবাসীর আমন্ত্রণে নলডাঙ্গা উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট শাখাওয়াত তেঘড়িয়া গ্রামে যান এবং নতুন ওই রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, নলডাঙ্গা পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল হাফিজ, মাধনগর ইউপির সাবেক চেয়ারম্যান আবদুল গফুর, নলডাঙ্গা উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মামুনুর রশীদ খান, মাধনগর ইউনিয়ন বিএনপির সভাপতি মাতেনুর রহমান মৃধা, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুবীর, তেঘড়িয়া গ্রামের সামসুল ইসলাম, নুরুজ্জামান, গোলাম হোসেন প্রমুখ। তেঘড়িয়া গ্রামের বাসিন্দা সামসুল ইসলাম জানান, হালতি বিল থেকে উৎপাদিত বিভিন্ন শস্য আনা নেওয়া ও বিলে চলাচলের এই রাস্তাটি খুব গুরুত্বপুর্ণ। রাস্তাটি নির্মাণের জন্য জনপ্রতিনিধিদের কাছে ধর্না দিয়েও কোন লাভ হয়নি। তাই গ্রামবাসী মিলে এই রাস্তা নির্মানের জন্য উদ্যোগ নেওয়া হয়। রাস্তাটি নির্মাণের জন্য গ্রামের বাড়ি বাড়ি থেকে অর্থ সংগ্রহ করা হয়। সরকারি সাহায্য ছাড়াই রাস্তাটি নির্মাণ করা হচ্ছে।
(এমআর/এএস/জুন ২৬, ২০১৪)