স্টাফ রিপোর্টার, দিনাজপুর : “মানুষ মানুষের জন্য,জীবন-জীবনের জন্য,শুধু একটু সহানুভুতি মানুষ কি পেতে পারেনা বন্ধ ?” এই বাক্যের আবারো যথাযথ প্রমান করে দিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।তিনি বৃষ্টিতে ভিজে পানিবন্ধি মানুয়ের পাশে দাঁড়ালেন।ভাগাভাগি করে নিলেন,তাদের সুখ-দুঃখ। যথা সাধ্য সাহায্য করলেন তাদের । হাতে তুলে দিয়েছেন পাউরুটি, চিড়া ও গুড়। কাউকে আর্থিক সহায়তাও দিলেন।

তিন দিনের টানা বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে জেলার দিনাজপুরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। দেখা দিয়েছে বন্যার আশংকা। পানিবন্দি হয়ে পড়েছে জেলার কয়েক হাজার মানুষ। নিজ জেলায় এসে এ পরিস্থিতি দেখে তিনি আনুষ্ঠানিকতা বাদ দিয়ে শনিবার বিকেলে বৃষ্টিতে ভিজেই ছুঁটে গেলেন পানিবন্ধি মানুষের পাশে। লালবাগ ফুটবল খেলার মাঠ, শান্তিপুর, রামনগর, সাদুঘাট, চুনিয়াপাড়া শশ্মান ঘাট, দপ্তরীপাড়াসহ বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকাগুলো পরিদর্শন করলেন।

তিনি সে সময় তাদের হাতে তুলে দিলেন পাউরুটি, চিড়া ও গুড়। এসময় তিনি এলাকার নেতাকর্মীদের নির্দেশ দিলেন ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা করে তাকে দিতে। তাদের জন্য অবিলম্বে ত্রাণের ব্যবস্থা করা হবে বলে তিনি বন্যার্তদের আশ্বাস দিয়ে দিলেন। এ সময় তার সাথে ছিলেন.জেলা প্রশাসক মীর খায়রুল আলম, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রেজওয়ানুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক শেখ মোঃ শাহ আলমসহ বিভিন্ন এলাকা ও ওয়ার্ডের নেতাকর্মীরা।

উল্লেখ্য, শারীরিকভাবে অসুস্থ্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি কয়েক দিন আগে শরীর পরীক্ষা ও চিকিৎসার জন্য সিংঙ্গাপুর গিয়েছিলেন। সেখান থেকে ঢাকায় ফিরেই তিনি দিনাজপুরে ছুটে আসেন। এসেই জেলার বন্যা কবলিত এলাকায় বৃষ্টিতে ভিজে ছুঁটে যান। পানিবন্দি মানুষের সাথে মিশে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেন।


(এসএএস/এসপি/আগস্ট ১৩, ২০১৭)