ভোলা প্রতিনিধি : ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় আজ সোমবার এক মিনিটে এক লাখ গাছ রোপণ করা হবে। আজ দুপুর ১২টা ১ মিনিটে উপজেলার পাঁচ শতাধিক স্পটে একযোগে এসব গাছের চারা রোপণ করা হবে।

এই বৃক্ষরোপণ কর্মসূচি পালনের লক্ষ্যে ইতোমধ্যেই বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন প্রজাতির গাছের চারা সংগ্রহ করা হয়েছে। বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে সবাইকে একত্রিত করে সেখান থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষের মাঝে এসব গাছের চারা বিতরণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কুদ্দুস এই কর্মসূচি গ্রহণ করেছেন। দায়িত্ববোধ থেকেই এই কর্মসূচি গ্রহণ করার কথা জানিয়েছেন তিনি। তিনি বলেন, এই কর্মসূচি সফল করতে প্রায় তিন মাস ধরে উপজেলাব্যাপী ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চালানো হয়েছে প্রচারণা।

আজ দুপুরে ভোলা-৪ আসনের এমপি বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের এমপি আলী আজম মুকুল, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

(ওএস/এসপি/আগস্ট ১৪, ২০১৭)