পেকুয়া(কক্সবাজার)প্রতিনিধি : সৌদি আরবের মাহিল এলাকায় একটি সীমানা প্রাচীরের দেওয়াল ধ্বসে পড়ে কক্সবাজারের পেকুয়া উপজেলার এক নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত নির্মাণ শ্রমিকের নাম মো. নেজাম উদ্দিন (৩৫)।

জানা যায়, তিনি পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের সিকদার পাড়া এলাকার হাজ্বী লেদু মিয়ার পুত্র।

নিহতের পরিবার সূত্র জানা গেছে, গত ২৭জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টার দিকে সৌদি আরবের মাহিল এলাকায় একটি বাড়ির আঙ্গিনায় কাজ করা সময় হঠাৎ ওই বাড়ীর সীমানা প্রাচীর ধ্বসে পড়লে তার এ মর্মান্তিক মৃত্যু ঘটে। আর সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন নিহত শ্রমিকের স্ত্রী রিনা আক্তার ও তার তিন শিশু সন্তান। নিহত শ্রমিক নেজাম উদ্দিনের স্ত্রী রিনা আক্তার কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার স্বামী যে সৌদি আরবে মারা গেছে বিশ্বাস করতে পারছিনা গত কয়েক দিন পূর্বেও মোবাইলে আমার সাথে কথা হয়েছিল। তিনি আরো বলেন এখন তিন শিশু সন্তান নিয়ে আমি কোথায় যাব ভেবে পাচ্ছিনা, ভবিষ্যতে অন্ধকার ছাড়া কিছুই দেখছিনা আমি।

নিহত শ্রমিকের পিতা হাজ্বী লেদু মিয়া জানান, তার পুত্র নেজাম উদ্দিন ভাল আয় রোজগার ও পরিবারকে সচ্ছল করতে বিগত প্রায় ১৩ বছর পূর্বে সৌদি আরবে পাড়ি জমায়। ছয় মাস আগে দেশে ছুটিতে এসে গত তিন মাস আগে কর্মস্থল সৌদি আরবে চলে যান। ঘটনার দিন সৌদি আরবের মাহিল এলাকায় একটি বাড়ির আঙ্গিনায় কাজ করার সময় সীমানা প্রাচীর ধ্বসে পড়লে সেখানে তার ছেলে চাপা পড়ে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে নিহত শ্রমিকের লাশ সৌদি কর্তৃপক্ষ কখন হস্তান্তর করবে এখনো নিশ্চিত হতে পারেনি নিহতের পরিবার।

(এমকেইউ/জেএ/জুন ২৮, ২০১৪)