গাজীপুর প্রতিনিধি : সব দল অংশগ্রহণ করলেই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দেবে নির্বাচন কমিশন।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠান চাই আমরা। সে কারণেই আমরা সংলাপ শুরু করেছি। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হবে, মিডিয়া ব্যক্তিত্বদের সঙ্গে সংলাপ হয়ে গেছে। আমাদের সুশীল সমাজের সঙ্গে সংলাপ হয়েছে এবং আরও বিভিন্ন যারা নির্বাচন সম্পৃক্ত ব্যক্তিবর্গ, সংগঠন তাদের সঙ্গে আমরা আলোচনা করব, মতবিনিময় করব।

তিনি আরও বলেন, যদি সব দল নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে নির্বাচন সুষ্ঠু হয়ে যাবে এবং আশা করি সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

নির্বাচনে সেনা মোতায়েন হবে কি না জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার বলেন, যদি রাজনৈতিক দলগুলোর বিশ্লেষণ থাকে যে সেনা মোতায়েন জরুরি, আমরা যদি দেখি যে সেনা মোতায়েন ছাড়া নির্বাচন সম্ভব না তখন সেনা মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত নেব।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন পুলিশ সুপার মো. হারুন অর রশিদ ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল প্রমুখ।

(ওএস/এএস/আগস্ট ২২, ২০১৭)