নওগাঁ প্রতিনিধি : “আসুন আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াই” এই স্লোগানকে সামনে রেখে নওগাঁর সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাপাহার জামাননগর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের কয়েক দিনের টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষকদের সঙ্গে নিয়ে উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রান বিতরণ করেছে।

সোমবার তারা পাতাড়ী ইউনিয়নের আদাতলা, জালশুখা, হাঁপানিয়াসহ বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ২শ’ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু বিতরণ করেন। এসময় বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের সঙ্গে উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম শাহ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রান বিতরন করেন।

এদিকে নওগাঁয় জেলা যুবদলের উদ্যোগে বন্যাদুর্গত ৫শ’ পরিবারের মাঝে ত্রান সামগ্রী (চাল, ডাল, চিড়া, আটা, গুড় ও স্যালাইন) বিতরন করা হয়েছে। সোমবার সকালে শহরের পার-বোয়ালিয়া ও বাইপাস সড়কের শেখপুরা নামক স্থানে এই ত্রান সামগ্রী বিতরন করা হয়। অপরদিকে, নওগাঁ চকদেব জনকল্যান সংসদের উদ্যোগে বন্যাদুর্গত ২শ’ পরিবারের মাঝে ত্রান সামগ্রী (চাল, ডাল, চিড়া) বিতরন করা হয়েছে। সোমবার সকালে শহরের উড়াপাড়া নামক স্থানে এই ত্রান সামগ্রী বিতরন করা হয়।

(বিএম/এএস/আগস্ট ২৮, ২০১৭)