নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলা সদরের পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ ঘোষণা করায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে এক আনন্দ মিছিল বের করা হয়।

শনিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে এই মিছিলচি বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিদ্যালয় প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত আলোচন সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সোবহান মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি প্রবীন শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন, সহ-সভাপতি মোঃ আব্দুল বারিক, বিদ্যালয়ের সহকারি শিক্ষক খন্দকার সালাহ উদ্দিন (কাজল), মনোরঞ্জন দেবনাথ, চাঁদ আক্তার বানু, জাকি আমিন, প্রদীপ কুমার দেবনাথ, মোর্শেদা বানু, রোজিনা খানম, দেওয়ান তৌহিদুর রহমান প্রমুখ।

বক্তারা উপজেলার সুনামধন্য ও ঐতিহ্যবাহী এই বিদ্যালয়কে জাতীয়করণ করায় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও স্থানীয় এমপি ইসরাফিল আলমের প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, অত্র এলাকার মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার জন্য কিছু শিক্ষানুরাগী ব্যক্তি ১৯৩৭ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। আজ তাদের অক্লান্ত পরিশ্রমের ফল এই পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।


(বিএম/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০১৭)