নাটোর প্রতিনিধি : আইনজীবী রশিদ উজ্জামানের মৃত্যুতে রবিবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন নাটোর জজ আদালতের সকল বিচারক ও আইনজীবীবৃন্দ। শোক সভার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ‘ল’ অ্যালামোনাই এসোসিয়েশন (রুলা)।

নাটোর জেলা আইনজীবী সমিতি সূত্রে জানাযায়, সমিতির জৈষ্ঠ আইনজীবী রশিদ উজ্জামান (৫৩) গত শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর আত্মার প্রতি সম্মান জানাতে রবিবার সকাল ১১টায় জেলা জজ আদালতের এজলাসে স্মরণ সভার (ফুলকোর্ট রেফারেন্স) আয়োজন করা হয়। জেলা জজ জাহিদুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। সভায় সকল বিচারক ও আইনজীবীবৃন্দ অংশনেন। সভা শেষে জেলা জজ প্রথা অনুসারে পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেন।

এদিকে রাজশাহী ইউনিভার্সিটি ‘ল’ অ্যালামোনাই এসোসিয়েশন (রুলা) নাটোর আইনজীবী সমিতির মিলনায়তনে আইনজীবী রশিদ উজ্জামানের শোকসভার আয়োজন করে।

মুক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক প্রসাদ কুমার তালুকদার, সহ সভাপতি খগেন্দ্রনাথ, যুগ্ম সম্পাদক মালেক শেখ, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন, সাবেক সাধারণ সম্পাদক লোকমান হোসেন, রুলার নাটোর শাখার সহ সভাপতি সিরাজুল ইসলাম ও শহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, রশিদ উজ্জামান নাটোরের সাংস্কৃতিক অঙ্গনের প্রাণ পুরুষ ছিলেন। তিনি নাটোরের প্রায় সবকটি সামাজিক ও মানবাধিকার সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। অথচ নাটোর আধুনিক সদর হাসপাতালে হৃদরোগের চিকিৎসা না পেয়ে মৃত্যু বরণ করেন। বক্তারা অবিলম্বে ওই হাসপাতালে হৃদরোগ রোগীদের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপনের তাগিদ দেন।