স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বব্যাপী প্রসংশিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য সর্ব প্রথমে শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাই, অভিনন্দন জানাই। আজকে বাংলাদেশের জনপদে লাখ লাখ নির্যাতিত রোহিঙ্গা আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বিশ্ববাসীকে দেখিয়েছেন মানবতা কী, যার ফলে তিনি বিশ্ববাসীর কাছে প্রসংশিত হয়েছেন।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশের হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে ১৪ দলের মতবিনিময়ের সময় নাসিম এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সু চির বক্তব্যের প্রতিক্রিয়ায় মোহাম্মদ নাসিম বলেন, মিয়ানমারের সামরিক বাহিনী, যারা সেখানকার নিরীহ মানুষকে হত্যা করছে, আমরা ১৪ দলের পক্ষ থেকে তার তীব্র নিন্দা করছি। আমরা নিন্দা করি সু চির আজকের এই ভূমিকাকে। তিনি শান্তিতে নোবেল পেয়ে কীভাবে এই নির্যাতনকে প্রশ্রয় দিচ্ছেন। রোহিঙ্গাদের নিয়ে সু চির দেয়া কোনো বক্তব্য গ্রহণযোগ্য নয়। আমরা ১৪দলের পক্ষ থেকে সু চির বক্তব্যকে প্রত্যাখ্যান করছি।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম। এতে আওয়ামী লীগ নেতা আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের (একাংশ) নেতা দীলিপ বড়ুয়া, জাতীয় পার্টির শেখ শহিদুল ইসলাম, হিন্দু সম্প্রদায়ের নেতা নিম চন্দ্র ভৌমিক, মনিন্দ্র কুমার দেবনাথ, বৌদ্ধ সম্প্রদায়ের নেতা রঞ্জিত বড়ুয়া, পিয়ার বড়ুয়া, কর্নেল অব সুমন বড়ুয়া প্রমুখ বক্তব্য দেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২০, ২০১৭)